জুমের প্রধান গ্রেগ টম্বকে ‘কারণ ছাড়াই’ বরখাস্ত

জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম জুম প্রেসিডেন্ট গ্রেগ টম্বকে বরখাস্ত করা হয়েছে। গ্রেগ টম্ব একজন প্রাক্তন গুগল নির্বাহী।

একটি নিয়ন্ত্রক  কোম্পানির মতে, মিস্টার টম্বের চুক্তি “কারণ ছাড়াই” হঠাৎ করে বাতিল করা হয়েছে।

গ্রেগ টম্ব ২০২২ সালের জুনে কোম্পানির বিক্রয় তদারকি ও উপার্জনে সক্রিয় ভূমিকা গ্রহণ করেছিলেন।

জুমের একজন মুখপাত্র বলেছেন যে, বর্তমানে প্রযুক্তি সংস্থাটি টম্বের প্রতিস্থাপনের সন্ধান করছে না।

গ্রেগ টম্ব সরাসরি চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক ইউয়ানকে রিপোর্ট করেছিলেন, যিনি ২০১১ সালে জুম শুরু করেছিলেন এবং কোম্পানীটি মহামারীর সবচেয়ে বড় বিজয়ীদের মধ্যে একজন হয়ে ওঠায় তিনি নেতৃত্বে ছিলেন।

২০২০ সালের এপ্রিলের মধ্যে সংস্থাটি বলেছিল যে ৩০০ মিলিয়ন দৈনিক অংশগ্রহণকারী জুম কলে ছিল।

টম্বের নিয়োগের সময়, প্রতিষ্ঠাতা ইউয়ান বলেছিলেন যে, “তিনি নেতৃত্বের দলে যে শক্তি যোগ করছেন তা নিয়ে তিনি উচ্ছ্বসিত: “গ্রেগ একজন অত্যন্ত সম্মানিত প্রযুক্তি শিল্পের নেতা এবং কোম্পানিকে আরো ভালো অবস্থানে নিয়ে যেতে কাজ করার মতো গভীর অভিজ্ঞতা রয়েছে।”

মহামারী চলাকালীন দুই বছরে জুম তার কর্মীর সংখ্যা তিনগুণ বাড়ালেও, ফেব্রুয়ারী মাসে কোম্পানিটি তার কর্মীদের ১৫% কমিয়ে দিয়েছে – ১৩০০ জন।

ইউয়ান বলেন, “আমাদের দলগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করতে বা সর্বোচ্চ অগ্রাধিকারের দিকে আমরা টেকসইভাবে বৃদ্ধি পাচ্ছি কিনা তা মূল্যায়ন করতে আমাদের যতটা সময় নেওয়া উচিত ছিল না।”

যেহেতু কোম্পানিগুলো অর্থনৈতিক মন্দার মুখে খরচ কমাতে চায়, তাই গুগল মিট, মাইক্রোসফ্ট টিমস এবং স্ল্যাকের মতো প্রতিদ্বন্দ্বী পরিষেবাগুলির সাথে জুম পিছিয়ে পড়তে পারে।

জুম বৈচিত্র্য আনার চেষ্টা করছে। গত বছর, এর ব্যবহারকারীদের সমস্যা সমাধানে সহায়তা করার জন্য ইমেল এবং ক্যালেন্ডার বৈশিষ্ট্য এবং একটি চ্যাটবট সংহত করার পরিকল্পনা ঘোষণা করেছে। জুম স্পোর্টসেরও কাজ চলছে।

সংবাদ সূত্র: বিবিসি

আরও পড়ুন- সেরা কয়েকটি এডনেটওয়ার্ক